শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০২:৫৩ অপরাহ্ন

আপডেট
*** অনলাইন নিউজ পোর্টাল / অনলাইন টেলিভিশন সহ যে কোন ধরনের ওয়েবসাইট তৈরির  জন্য আজই যোগাযোগ করুন  - ০১৬৪৬৯৯০৮৫০।।  ভিজিট করুন - www.popularhostbd.com।।

ডিজিটাল মার্কেটিং নিয়ে আয়োজন

ডিজিটাল মার্কেটিং নিয়ে আয়োজন

ঢাকা বিশ্ববিদ্যালেয় অনুষ্ঠিত হয়েছে ‘ডিজিটাল মার্কেটিং কনক্লেভ’। ছবি: সংগৃহীত।ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদের এমপিএম ক্লাবের উদ্যোগে গত শুক্রবার অনুষ্ঠিত হয়েছে দিনব‍্যাপী ডিজিটাল মার্কেটিং বিষয়ে সম্মেলন। ব্যবসা শিক্ষা অনুষদের কনফারেন্স হলে ‘ডিজিটাল মার্কেটিং কনক্লেভ’ নামে অনুষ্ঠান উদ্বোধন করেন ব‍্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম।

অনুষ্ঠানে ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব এবং ঢাকা বিশ্ববিদ‍্যালয়ে পাঠ্যসূচি বিষয়ে আলোচনা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মিজানুর রহমান ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন ‘মার্কেটিংয়ে ভালো করার জন‍্য টার্গেট মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ। প্রচলিত মার্কেটিংয়ের চেয়ে ডিজিটাল মার্কেটিংয়ে গ্রাহক টার্গেট করা সহজ। প্রযুক্তিগত উন্নয়নের ফলে প্রতিটি গ্রাহকের প্রয়োজনমতো পণ্য ও সেবা সহজে তৈরি করা যায়।’

শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন একসময় ৯০ শতাংশ বিদেশি সহায়তা নির্ভর ছিল তা ২ শতাংশে নেমে এসেছে। আমাদের দক্ষ মানবসম্পদের অভাবে প্রতিবছর ২ দশমিক ৯ বিলিয়ন ডলার বাংলাদেশের বাইরে চলে যায়। আধুনিক মার্কেটিং দক্ষতা বাড়িয়ে নিজেদের চাহিদা নিজেদেরই পূরণ করতে হবে।

অনুষ্ঠানে এমপিএম প্রোগ্রামের পরিচালক হরিপদ ভট্টাচার্য, নগদের প্রধান নির্বাহী তানভির এ মিশুক, রুপায়নের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম আলী, বাংলাদেশ মার্কেটিং সোসাইটির প্রেসিডেন্ট আশরাফ বিন তাজ, জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ, এস্কিমি দক্ষিণ এশিয়ার ব‍্যবস্থাপনা পরিচালক লুতফি চৌধুরী, বাংলালিংকের ডিজিটাল মার্কেটিং প্রধান মুকিত আহমেদ, উইআরএক্সের পরিচালক দ্রাবিড় আলম, প্রথম আলোর ডিজিটাল বিজনেস ম‍্যানেজার জাবেদ সুলতান, মাইন্ডশেয়ারের সহযোগী পরিচালক সিনথিয়া বিনতে ওয়ালী প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।


Search News




© Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD