বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৩১ অপরাহ্ন

আপডেট
*** অনলাইন নিউজ পোর্টাল / অনলাইন টেলিভিশন সহ যে কোন ধরনের ওয়েবসাইট তৈরির  জন্য আজই যোগাযোগ করুন  - ০১৬৪৬৯৯০৮৫০।।  ভিজিট করুন - www.popularhostbd.com।।
সংবাদ শিরোনাম :
কালকিনিতে দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যে দিয়ে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন সাউথ আফ্রিকায় ঠাকুরগাঁওয়ের আব্দুর রহমান সন্ত্রাসীদের গুলিতে নিহত  অবশেষে ডাসার থানা কমিটি ঘোষণা-সৈয়দ শাখাওয়াত হোসেন আহ্বায়ক কাজী দোদুল যুগ্ন আহবায়ক এবার চরের বালুতে ভাগ্য বদল করা ‘গোবিন্দগঞ্জে মিষ্টিআলু’ চাষ থমকে গেছে চারার অভাবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় ০৮ জন নিহত ও ০৪ জন আহত।  জামালপুরে নাতির কুকর্মের দায়ে ৮৫ বছর বৃদ্ধের সাথে ১১বছরের শিশুকন্যার বিয়ে গোবিন্দগঞ্জ বিএম বালিকা উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির প্রথম পরিচিতি সভা অনুষ্ঠিত মাদারীপুরের কালকিনিতে বিরল রোগে আক্রান্ত শিশু নাজিফা ঠাকুরগাঁওয়ে পৃথক সড়ক দূর্ঘটনায় ২ জনের মৃত্যু, আহত-১/উভ গাইবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতি ও ছেলের মৃত্যু  

প্রস্তুতি ম্যাচ ড্র

প্রস্তুতি ম্যাচ ড্র

দুইদিনের প্রস্তুতি ম্যাচ। ম্যাচটিতে ফল যে আসবে না তা সবারই জানা। কিন্তু যথাযথ প্রস্তুতিটাতো নেয়া যাবে? বাংলাদেশ ব্যাটসম্যানরা পুরোদমে প্রস্তুতি সেরে নিতে পারলেও বাংলাদেশ বোলারদের প্রস্তুতিতে বাধা তৈরি হয়। সেটি বৃষ্টির জন্যই হয়। ব্যাটসম্যানদের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে প্রথমদিন ৪১১ রান করে বাংলাদেশ। দ্বিতীয়দিন যখন বাংলাদেশ বোলারদের পুরোদমে প্রস্তুতি নেয়ার কথা, কিন্তু বৃষ্টি বাগড়া দেয়। উইকেট হারিয়ে নিউজিল্যান্ড একাদশ ৫৭ রান করে। খেলা হয় মাত্র ১২ ওভার। এরবেশি ওভার হতেই পারল না। যতটুকুই বোলিং করার সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর রহমান এবাদত হোসেন তা কাজে লাগিয়েছেন। এই সময়ের মধ্যেই ১টি করে উইকেট নিতে পেরেছেন তারা। কিন্তু পুরোদিনজুড়ে বোলিং করার যে সুযোগ তা মিলল না

লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে বাংলাদেশ উইকেট পেয়েছিল দিনের প্রথম ওভারেই। দলের রানের সময় রানের খাতা খোলার আগেই মুস্তাফিজের তোপে উইকেটের পেছনে লিটন কুমার দাসের হাতে ধরা পড়েন জ্যাকব বুলা। ওপেনার ফ্লেচার আগ্রাসী হয়ে উঠেছিলেন। যখন ৪৩ রান করেন, দলের ৫৪ রানের সময় ফ্লেচারকে নিজের প্রথম ওভারে বোল্ড করে দেন এবাদত হোসেন। এরপরই বৃষ্টি নামা শুরু হয়। আর সেই বৃষ্টিতে দিনটিই ভেসে যায়। বাংলাদেশ বোলাররা প্রস্তুতি নিতে না পারায় হতাশ হয়েছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তবে বোলারদের জন্য সাফল্য পাওয়ার সূত্রও জানিয়ে দিয়েছেন। বলে দিয়েছেন, নিউজিল্যান্ডের উইকেটে স্পিনাররা নয়, পেসারদেরই ভাল সুযোগ। সেই সুযোগ কাজে লাগানোর সঠিক সময় এখনই। বৃহস্পতিবার থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। এদিন প্রথম টেস্টে খেলতে নামবে বাংলাদেশ নিউজিল্যান্ড। ওয়ানডেতে ব্যাটসম্যানদের মতো বোলাররাও কিছুই করে দেখাতে পারেননি। এবার টেস্টে নৈপুণ্য দেখাতে পারলেই হয়। বাংলাদেশ দলে চারজন পেসার আছেন। কিন্তু টেস্টে তার অভিজ্ঞতা নেই বললেই চলে। এবাদত হোসেনের এখনও টেস্ট অভিষেকই হয়নি। মুস্তাফিজুর রহমান ১২টি, আবু জায়েদ রাহী ৩টি সৈয়দ খালেদ আহমেদ ১টি টেস্ট খেলেছেন। চার পেসারের টেস্ট খেলার অভিজ্ঞতা ১৬টি। অনভিজ্ঞতাতেই কি শেষ পর্যন্ত মাত খেতে হয় কিনা। বোলারদের উদ্দেশে ওয়ালশ বলেন, ‘আমার বার্তা একটাই, ধারাবাহিকতা। ধারাবাহিকভাবে ভাল জায়গায় যতো বেশি সম্ভব বোলিং করা যায়। আমরা এটি নিয়ে অনুশীলনে অনেক কাজ করেছি। তবে হতাশার ব্যাপার হলো বৃষ্টির কারণে প্রস্তুতি ম্যাচে দেখা হলো না বোলাররা কতটা কাজে লাগাতে পারছে।সঙ্গে যোগ করেন, ‘এখানকার কন্ডিশন একদমই স্পিন সহায়ক নয়। তাই এটাই মূলত সুযোগ পেসারদের জন্য কিছু করে দেখানোর এবং নিজেদের প্রতিষ্ঠা করার। যা পরে বাংলাদেশের জন্যও ভাল ফল বয়ে আনবে।প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার কারণেই ড্র ঘোষণা করা হয় ম্যাচটি। তা নিয়েও হতাশা ঝরেছে ওয়ালশের কণ্ঠে। তিনি বলেছেন, ‘আমরা জানতাম যে বৃষ্টি হবে। তাই আমাদের চেষ্টা ছিল অনুশীলনেই সব গুছিয়ে নেয়ার। তবু ম্যাচে দুইটি ভাল স্পেল অনুশীলনের চেয়েও বেশি কার্যকর। আমরা হতাশ যে সুযোগটা পেলাম না। এখন আমাদের অপেক্ষা করতে হবে টেস্ট ম্যাচের জন্য। তবে তার আগে স্কিল নিয়ে কাজ করে যাব।দ্বিতীয়দিনে বাংলাদেশ বোলাররা বৃষ্টির জন্য বোলিং করার বেশি সুযোগ না পেলেও প্রথমদিনে ব্যাটসম্যানরা সারাদিন ব্যাটিং করেছেন। তামিম ইকবাল ৪৫ রান করে রানে ফিরেছেন। এক টেস্ট খেলা টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান ওপেনার সাদমান ইসলাম (১১৩ বলে ৬৭) বাংলাদেশের হয়ে প্রস্তুতি ম্যাচে সর্বোচ্চ ইনিংস উপহার দিয়েছেন। লিটন কুমার দাসও (৯১ বলে ৬২ রান) নিজেকে মেলে ধরেছেন। সৌম্য সরকারও (৪১) জৌলুস ছড়িয়েছেন। মাহমুদুল্লাহ রিয়াদতো (৬০ বলে ৫৯ রান) ব্যাটিং ফর্মে ফিরে স্বস্তি ফিরিয়েছেন। মেহেদী হাসান মিরাজও (৫১) দুর্দান্ত ব্যাটিং করেছেন। তাতেই বাংলাদেশের ইনিংস ৪১১ রানে গিয়ে পৌঁছেছে। এর মধ্যে আবার চার ব্যাটসম্যান স্বেচ্ছায় অবসরও নিয়েছেন। অন্য ব্যাটসম্যানদের ব্যাটিং করার সুযোগ করে দিয়েছেন। কিন্তু দ্বিতীয়দিন বাংলাদেশ বোলাররা বৃষ্টিতে প্রস্তুতি ঠিকমতো সারতে পারেননি।

স্কোর বাংলাদেশ প্রথম ইনিংস৪১১/১০; ৯৬. ওভার (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ (রিটায়ার্ড হার্ট), সৌম্য ৪১ (রিটায়ার্ড হার্ট), মাহমুদুল্লাহ ৫৯ (রিটায়ার্ড হার্ট), মিরাজ ৫১ (রিটায়ার্ড হার্ট), তাইজুল ১৪, নাঈম ১২, আবু জায়েদ ২৩, খালেদ *; কোবার্ন /৯২, বুলা /৩১, নাটাল /৬০, সিয়ার্স /৭৭, লকরোজ /১০৪)

নিউজিল্যান্ড একাদশ প্রথম ইনিংস৫৭/; ১২ ওভার (ফ্লেচার ৪৩, বুলা , পপলি ১২*, ম্যাকক্লিউর *; মুস্তাফিজ /, এবাদত /)


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD