সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

আপডেট
*** অনলাইন নিউজ পোর্টাল / অনলাইন টেলিভিশন সহ যে কোন ধরনের ওয়েবসাইট তৈরির  জন্য আজই যোগাযোগ করুন  - ০১৬৪৬৯৯০৮৫০।।  ভিজিট করুন - www.popularhostbd.com।।

বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিমান ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিমান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্রনাথ সরকার, সিভিল এভিয়েশনের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার জিয়া, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর এবং বিমানের পরিচালক (প্লানিং) এয়ার কমোডর (অব.) মাহবুব জাহান খান।

এর আগে রবিবার বিকালে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটটি এক অস্ত্রধারী যুবক ছিনতাইয়ের চেষ্টা করে। পরে বিকাল ৫টা ৪১ মিনিটের দিকে উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমান ছিনতাই চেষ্টাকারী সন্দেহভাজন অস্ত্রধারীকে ধরতে কমান্ডো অভিযান পরিচালিত হয়। সেখানে সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌবাহিনীর সঙ্গে র‌্যাব-পুলিশ ও অন্যান্য সংস্থাও যোগ দেয়।

মাত্র ৮ মিনিটের কমান্ডো অভিযানে প্রায় চার ঘণ্টার শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটে। অভিযানে সন্দেহভাজন অস্ত্রধারী ‘মাহাদী’ গুলিবিদ্ধ অবস্থায় আটক হন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ ফ্লাইটটি ‘ময়ূরপঙ্খী’ বোয়িং-৭৩৭ মেডেলের। বিমানটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। যাতে ১৪২ জন যাত্রী ও ৫ জন ক্রু নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল। এ ছাড়া ৫ জন ক্রুর মধ্যে ২ জন নারী ছিলেন। ককপিটে ২ জন পাইলট ছিলেন।

২০১৫ সালের ২৫ ডিসেম্বর বাংলাদেশ বিমানের বহরে যুক্ত করা হয় ‘ময়ুরপঙ্খী’।


Search News




© Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD